COMPARE AND GO FOR THE BEST PRICE...

জেনে নিন আপনার এনআইডি দিয়ে কতটি সিমকার্ড রেজিস্ট্রেশন করা হয়েছে

আমরা অনেক সময় নিজের এনআইডি/জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে অনেক অপ্রাপ্তবয়স্ক কিংবা আশেপাশের মানুষজনকে সিম কার্ড কিনতে সাহায্য করে থাকি। কিংবা সিম বিক্্রেতারা অনেকসময় অনেকের অজান্তেই তাদের আইডি দিয়ে অন্য কারো জন্য সিম রেজিস্ট্রেশন করে থাকেন।

যা কিনা অনেক ঝুকিঁপূর্ণ এবং এসব সিমকার্ড দ্বারা কোন অপরাধমূলক কার্য সংঘটিত হলে আপনি সরাসরি ঝামেলায় পরতে পারেন।

তাই এসব ঝামেলা এড়াতে একজন সচেতন মানুষ হিসেবে আপনার জেনে রাখা ভাল যে আপনার জাতীয় পরিচয় পত্রের বিপরীতে কতটি সিমকার্ড রেজিস্ট্রেশন করা আছে।

আপনি খুব সহজেই বিষয়টি এ তথ্যটি জানতে পারেন।

এক্ষেত্রে, আপনার আইডি দিয়ে রেজিস্টার করা হযেছে এমন সিমযুক্ত মোবাইল হতে *16001# ডায়াল করুন। পরের ধাপে আপনি আপনার এনআইডি/জাতীয় পরিচয় পত্রের শেষের ৪ টি ডিজিট সেন্ড করলে ফিরতি মেসেজে আপনাকে জানিয়ে দেয়া হবে যে আপনার এই আইডি কার্ডটি দিয়ে কতটি সিম উত্তলন করা হয়েছে ।

এবং যদি আপনি দেখেন যে আপনার ব্যবহৃত সিম ছাড়াও অন্য কোন সিম আপনার আইডির মাধ্যমে রেজিস্ট্রেশন করা হয়েছে যা সম্পর্কে আপনি অবগত নন, তাহলে খুব দ্রুতই সংশ্লিষ্ট অপারেটরকে ফোন করে সিমটির রেজিস্ট্রেশন বাতিল করতে অভিযোগ করুন।

বাংলাদেশের একজন নাগরিক হিসেবে এবিষয়ে নিজে সচেতন হোন, অপরিচিত কাউকে নিজের আইডি ব্যবহার করে সিম কিনতে দিবেন না। অন্যের আইডি ব্যবহার করে নিজেও সিম ক্রয় করবেন না। এবং এই সংক্রান্ত বিপদ থেকে মুক্ত থাকুন।

Leave a Comment