COMPARE AND GO FOR THE BEST PRICE...

মেসেঞ্জারে যুক্ত হয়েছে নতুন ৩ টি ফিচার, রয়েছে ‘কিউআর কোড ও পেমেন্ট সিস্টেম’

সম্প্রতি ফেসবুক তাদের মেসেঞ্জার প্ল্যাটফর্মে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করেছে। গ্রাহক পর্যায়ে আধুনিক সেবা পৌছে দিতেই ফেসবুকের এই প্রচেষ্টা। নতুন এই ফিচারগুলো হচ্ছে- নতুন চ্যাট থিম, কুইক রিপ্লাই বার এবং কিউআর কোডসহ পেমেন্ট সিস্টেম। এসব ফিচার যুক্তকরণের মাধ্যমে ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা ও উপযোগীতা দিনদিন বৃদ্ধি পাবে বলে ধারণা করছেন সংশৃষ্টরা।

ফেসবুকের কতৃপক্ষ জানিয়েছে, তারা খুব দ্রুতই মেসেঞ্জারে এই ফিচারগুলো চালু করতে চলেছে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্যই ফিচারগুলো উন্মুক্ত করে দেওয়া হবে।

প্রযুক্তিসংক্রান্ত ওয়েবসাইট টেকক্রাঞ্চের একটি প্রতিবেদনে নতুন এসব ফিচার সম্পর্কে আলোকপাত করা হয়েছে-

কুইক রিপ্লাই বার: মেসেঞ্জার ব্যবহারকারীগণ এ ফিচারের দ্বারা সহজেই চ্যাটে পাঠানো ছবি বা ভিডিওর প্রতিউত্তর করতে পারবেন। এজন্য ছবি অথবা ভিডিওতে ট্যাপ করলেই, সেখানে কুইক রিপ্লাই উইন্ডো ওপেন হয়ে যাবে।

কিউআর কোড ও পেমেন্ট লিঙ্ক: মেসেঞ্জারর ব্যবহাররের মাধ্যমে পেমেন্ট করার অপশনটি আমেরিকায় অনেক আগেই উপযোগী করে দেয়া হয়েছিল। এ সিস্টেমটি ব্যবহার করতে ব্যবহারকারীরা মেসেঞ্জারের সেটিংস অপশনে গিয়ে পেমেন্ট রিকোয়েস্টে কিউআর কোডের মাধ্যমে অ্যাকসেস করতে পাবেন। টাকার প্রাপক ফ্রেন্ড লিস্টে না থাকলেও কিউআর কোডের মাধ্যমে টাকা পাঠিয়ে দেয়া সম্ভব হবে।

নতুন চ্যাট থিম: ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার এই অ্যাপ দুটির জন্য ফেসবুক নতুন চ্যাট থিম প্রস্তুত করেছে। এসবের মধ্যে নেটফ্লিক্সের সেলিনা: দ্য সিরিজ ইত্যাদি কাহিনীনির্ভর চ্যাট থিম, বিশ্ব মহাসাগর দিবস, সাওয়ার, স্টার ওয়ার্স, নতুন এফ৯ চ্যাট থিম, এবং অলিভিয়ার নতুন অ্যালবাম সহ অন্যান্য থিম ব্যবহার করা যাবে। খুব সহযেই এগুলো ব্যবহার করা সম্ভব হবে। এই থিমগুলো ব্যবহারের করতে হলে ব্যবহারকারীদের মেসেঞ্জার অ্যাপে থাকা চ্যাট সেটিংসের ভেতরে বিকল্প থিম অপশনে ঢুকে পছন্দের থিম সিলেক্ট করে তা এ্যপ্লাই করতে হবে।

Leave a Comment