COMPARE AND GO FOR THE BEST PRICE...

২৮ মে সারাদেশে বিঘ্ন ঘটতে পারে ইন্টারনেট সেবায়- বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) ।

২৩ মে রোববার, একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) এর নির্বাহী কর্মকর্তারা।

যাতে বলা হয়- সড়ক উন্নয়নের অংশ হিসেবে কক্সবাজার সড়ক বিভাগ এবং জেলা সার্বিক উন্নয়ন কর্তৃপক্ষ বর্তমান বিচ ম্যানহোল থেকে কক্সবাজার জেলাস্থ ল্যান্ডিং স্টেশন পর্যন্ত ভূ-গর্ভস্থ ক্যাবলের যে রুট রয়েছে তার বিকল্প হিসেবে নতুন একটি ভূ-গর্ভস্থ ক্যাবল রুট তৈরির কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

আর এই নতুন ভূ-গর্ভস্থ রুটে অপটিক্যাল ফাইবার ও পাওয়ার ক্যাবলের সঙ্গে এসএমডব্লিউ-৪ সাবমেরিন ক্যাবলের সংযোগ স্থাপন, এবং টার্মিনেটেড সার্কিটসমূহের সব ট্রাফিক নতুন ভূ-গর্ভস্থ ক্যাবল- এ স্থানান্তরিত করণ কারার জন্য- (কক্সবাজার ল্যান্ডিং থেকে স্টেশন বিচ ম্যানহোল পর্যন্ত) ২৮ মে শুক্রবার আট ঘন্টার কর্মপরিকল্পনা হাতে নেয়া হয়েছে । (বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত)।

বর্ণিত সময় অনুযায়ি কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে টার্মিনেটেড সব সার্কিটসমূহ ৮ ঘণ্টা সময়ের জন্য বন্ধ রাখা হবে। কিন্তু কুয়াকাটার সাবমেরিন ক্যাবল এবং আইটিসি অপারেটরসমূহের সার্কিটগুলো চালু রাখা হবে।

ফলশ্রুতিতে সংযোগ স্থাপন এবং রক্ষণাবেক্ষণ কাজের জন্য সারাদেশে ইন্টারনেট ব্যাবহারকারিগণ আট ঘণ্টার জন্য ধীরগতির ইন্টারনেট এর দেখা পেতে পারেন। সাময়িক এই অসুবিধার জন্য গ্রাহকদের বিচলিত না হতে আওভাণ জানিয়েছে বিএসসিসিএল।

আজকের বাংলাদেশ

Leave a Comment